মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১২:৩৬ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবিপ্রবির ভবিষ্যত পরিকল্পনা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর আশ্বাস। নোবিপ্রবিতে শোকাবহ আগস্ট উপলক্ষে The STEMEd Club এর আয়োজন পেকুয়ায় ছিনতাই মামলার আসামি ইউপি চেয়ারম্যান ময়লা-আবর্জনার ছড়াছড়িতে পাবিপ্রবি প্রাঙ্গণ! দুর্গম সড়ক দিয়ে আসছে থাইল্যান্ডের গরু বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাথে আলোচনায় অধ্যাপক গোলাম শাহী আলম বেনাপোলে আমদানিকৃত পণ্যে মিললো ফেনসিডিল এবং যৌন উত্তেজক ট্যাবলেট চকরিয়ার জমজম হাসপাতালে চিকিৎসার নামে চলছে রমরমা বাণিজ্য বশেমুরবিপ্রবিতে সাংবাদিক কর্তৃক সাম্প্রদায়িক দাঙ্গা তৈরির চেষ্টা দুমকিতে অনুমোদনহীন ডায়াগনাস্টিক সেন্টারে রমরমা বাণিজ্য আড়াইহাজারের সংসদ সদস্যের সাথে বশেমুরবিপ্রবি শিক্ষকের সৌজন্য সাক্ষাৎ শোকের মাসের শুরুতে বশেমুরবিপ্রবি’তে কালো ব্যাচ ধারণ কর্মসূচী চকরিয়ায় খুটাখালীর সংরক্ষিত বন থেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার পাবিপ্রবি তে শোকাবহ আগষ্টে বঙ্গবন্ধু মূর‍্যালে পাবিপ্রবি ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের কার্যালয় উদ্বোধন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন দুমকিতে ‘স্যার’ না বলে ভাই সম্মোধন করায় ডাক্তারের হাতে রোগী লাঞ্ছিত শার্শার বাবলু মেম্বার হত্যা মামলার আসামি অস্ত্রসহ আটক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন স্বাস্থ্য সুরক্ষায় ব্রাহ্মী শাকের গুনাগুন গুচ্ছ ভর্তি পরীক্ষায় পাবিপ্রবি ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস সেবাসহ ব্যাতিক্রমী উদ্যোগ  ঝিকরগাছায় পল্লীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চকরিয়া উপজেলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠিত নজরুল বিশ্ববিদ্যালয়ে পূর্বধলা স্টুডেন্ট এসোসিয়েশনের নতুন কমিটি গঠন পেকুয়ায় গলায় ফাঁস দিয়ে মাদরাসা ছাত্রীর আত্মহত্যা পাবিপ্রবিতে রসায়ন বিভাগের ফেয়ারওয়েল ও কেমিস্ট্রি নাইট অনুষ্ঠিত।

সিভাসু’তে ‘উন্নত জাতের দুধাল গাভীর সুষম খাদ্য প্রস্তুতকরণ’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূূচি অনুষ্ঠিত

মনজুরুল ইসলাম, সিভাসু প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০
  • ২৩৬ ০০০ বার

সিভাসু’তে ‘উন্নত জাতের দুধাল গাভীর সুষম খাদ্য প্রস্তুতকরণ’ শীর্ষক
দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূূচি অনুষ্ঠিত।  

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) আজ শনিবার (২৬.১২.২০২০) খামারিদের জন্য ‘উন্নত জাতের দুধাল গাভীর সুষম খাদ্য প্রস্তুতকরণ’ শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সিভাসু’র উদ্যোগে চট্টগ্রাম অঞ্চলের খামারিদের জন্য এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।

সিভাসু অডিটোরিয়ামে সকাল ১০টায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভাসু’র পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মোহাম্মদ রেয়াজুল হক এবং নাহার এগ্রো গ্রপ-এর ব্যবস্থাপনা পরিচালক মো: রকিবুর রহমান। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিভাসু’র পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ কে এম সাইফুদ্দীন। স্বাগত বক্তব্য রাখেন প্রক্টর এবং ডেয়রী ও পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রফেসর গৌতম কুমার দেবনাথ। খামারিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন চিটাগাং ডেইরি ফার্ম এসোসিয়েশন-এর সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে রিসোর্স পার্সন হিসেবে ছিলেন সিভাসু’র ডেয়রী ও পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রফেসর গৌতম কুমার দেবনাথ এবং এনিম্যাল সাইন্স এন্ড নিউট্রিশন বিভাগের প্রফেসর ড. মো: ইমরান হোসেন। উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে চট্টগ্রাম অঞ্চলের ৩৫ জন খামারি অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..