মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা পাবনার আটঘরিয়ার নরজান গ্রামে বিদ্যুতায়িত হয়ে ভাই-বোনের মৃত্যু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ সমাবেশে গেট ভেঙে প্রবেশের চেষ্টা স্থানীয় ছাত্রলীগের : আহত ১ চকরিয়ার উচিতারবিল সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে শিক্ষার্থী মারধরের অভিযোগ কর্ণফুলীতে অর্থ প্রতিমন্ত্রীর পিএস নামধারী রাহুলের সহযোগিতায় হরিলুট পাবনার ঈশ্বরদীতে নিখোঁজের একদিন পর পাওয়া গেল কিশোরের লাশ কোটা প্রথার বিরুদ্ধে আন্দোলনে যবিপ্রবি শিক্ষার্থীরা, উত্তপ্ত যবিপ্রবি  নোবিপ্রবিতে উচ্চশিক্ষায় স্কলারশিপ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত  কোটা বিরোধী আন্দোলনে সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে মানববন্ধন যুদ্ধাপরাধী পরিবারের সদস্যদের রাজাকার পরিবার বলায় সাংবাদিক কে হুমকি কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে “উৎসর্গ ফাউন্ডেশন” এর উদ্যোগে সেমিনার আয়োজন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রথম সিনেট অধিবেশন অনুষ্ঠিত পাবনায় ক্যাট শো প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) আটঘরিয়া উপজেলা শাখার পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান মো. তানভীর ইসলামকে সংবর্ধনা প্রদান আটঘরিয়ায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) এর শুভ উদ্বোধন আটঘরিয়ায় নবনির্বাচিত চেয়ারম্যান তানভীর ইসলামের দায়িত্ব গ্রহণ পাবনায় ট্রাক-সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ; নিহত ২ চকরিয়ায় ৪০ লিটার চোলাই মদ সহ আটক ১ ঐতিহাসিক ২৩ জুন এবং বাংলাদেশ আওয়ামী লীগ পরানপুরকে হারিয়ে জোরগাছা প্রিমিয়ার লিগ-২০২৪ এর চ্যাম্পিয়ন শিবপুর পাবনা জেলার আটঘরিয়া উপজেলায় এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির আত্মপ্রকাশ চকরিয়ায় ৩১ বছর শিক্ষকতার পর স্কুলের সিনিয়র শিক্ষককে রাজকীয় বিদায়

৩১ অক্টোবর খুলছে নোবিপ্রবির আবাসিক হল, ক্যাম্পাসেই টিকা পাবে শিক্ষার্থীরা

নোবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ৪৫৯ ০০০ বার

করোনাভাইরাসের(কভিড-১৯) কারণে দীর্ঘ দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর আগামী ৩১ অক্টোবর থেকে খুলছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)আবাসিক হলগুলো। শুক্রবার(২২ অক্টোবর) দুপুরে এক বৈঠকের পর এই সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৈঠক সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হল, হযরত বিবি খাদিজা হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে যারা করোনাভাইরাস প্রতিরোধে ন্যূনতম ১(এক) ডোজ টিকা নিয়েছেন তারাই হলে উঠতে পারবেন। টিকা গ্রহণের কার্ড ও হলের পরিচয়পত্র দেখিয়ে হলে উঠতে হবে আবাসিক শিক্ষার্থীদের।

বৈঠকে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আগামী মাসেই সশরীরে ক্লাস-পরীক্ষা কার্যক্রম শুরু হবে বলে কয়েকটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

এদিকে আগামী কয়েকদিনের মধ্যে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা ক্যাম্পাসে টিকা দিতে পারবেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নোয়াখালী জেলা সিভিল সার্জন অফিসের সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে এই টিকাদান কার্যক্রম পরিচালিত হবে।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জসীম উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সকল শিক্ষার্থী করোনা টিকার জন্য সুরক্ষা অ্যাল থেকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল কেন্দ্রে রেজিস্ট্রেশন করেছে কিন্তু এসএমএস পায়নি এবং টিকাদান সম্পন্ন হয়নি তাদেরকে ১ ডোজ টিকা দেয়া হবে এবং যাদের ১ম ডোজ সম্পন্ন হয়েছে তাদেরকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২য় ডোজ টিকা প্রদানের ব্যবস্থা করা হবে। নোয়াখালী জেলার বাহিরে টিকার জন্য যারা আবেদন করেছে তারা এই সুবিধার আওতায় আসবে না। দ্রুত টিকা পাওয়ার জন্য তাদের নিজ নিজ জেলার সিভিল সার্জন অফিসে বিশ্ববিদ্যালয়ের প্রত্যয়নপত্র নিয়ে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

নুবায়রা হাফিজ
নোবিপ্রবি প্রতিনিধি
মোবাইল – 01631901733

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..