বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ববিতে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত ভাষা আন্দোলন বাঙালি জাতীয়তাবাদের ভিত্তি রচনা করেছিল– রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্য   চকরিয়ায় শতকোটি টাকা মূল্যের বনভূমি দখল করে আ.লীগ নেতার স্থাপনা নির্মাণ; নিরব সংশ্লিষ্ট বনবিভাগ নড়াইলের মেধাবী শিক্ষার্থী রাকিবুলের পাশে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় উত্তাল যবিপ্রবি, উপাচার্য কে ঘেরাও  যবিপ্রবির কিশোরগঞ্জ জেলা আসোসিয়েশন এর নেতৃত্বে রাহাত ও আবিদ যবিপ্রবি শিক্ষার্থীকে নির্যাতন, অভিযোগের তীর ছাত্রলীগের বিরুদ্ধে সহায়তা তহবিল গঠন করে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাংকন এবং রচনা প্রতিযোগিতার আয়োজন শীতবস্ত্র নিয়ে ছিন্নমুল মানুষদের পাশে পাবিপ্রবি ছাত্রলীগ গণিত ও বিজ্ঞান বিষয়ের উপর আন্তঃ উপজেলা (আটঘরিয়া) প্রতিযোগিতা মূলক মূল্যায়ন অনুষ্ঠিত কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আগামী ১৯ ফেব্রুয়ারি বর্ণাঢ্য আয়োজনে যবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিশেষ প্রেম বিতর্ক অনুষ্ঠিত  ঋতুরাজ বসন্তকে স্বাগত জানিয়েছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বসন্তের ছোঁয়ায় ভালবাসার আগমন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষার সঙ্গে সংস্কৃতির মেলবন্ধন ঘটাতে সচেষ্ট : রবি উপাচার্য  রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপের ফাইনাল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন পাঁচ শিক্ষক  পাবিপ্রবিতে পাস্টডিএস কর্তৃক ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা আয়োজিত তাত্ত্বিক পড়াশুনাকে বেগবানে স্মার্ট হকৃবি’র এএসভিএম ফ্যাকাল্টির দ্বিতীয় সফল ফিল্ড ট্রিপ সম্পন্ন হকৃবি’র এএসভিএম অনুষদের সফল ফিল্ড ট্রিপ সম্পন্ন দূর্ঘটনা এড়াতে রাস্তার গতিরোধক রঙ করল ছাত্রলীগ

৩১ অক্টোবর খুলছে নোবিপ্রবির আবাসিক হল, ক্যাম্পাসেই টিকা পাবে শিক্ষার্থীরা

নোবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ৪০৩ ০০০ বার

করোনাভাইরাসের(কভিড-১৯) কারণে দীর্ঘ দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর আগামী ৩১ অক্টোবর থেকে খুলছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)আবাসিক হলগুলো। শুক্রবার(২২ অক্টোবর) দুপুরে এক বৈঠকের পর এই সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৈঠক সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হল, হযরত বিবি খাদিজা হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে যারা করোনাভাইরাস প্রতিরোধে ন্যূনতম ১(এক) ডোজ টিকা নিয়েছেন তারাই হলে উঠতে পারবেন। টিকা গ্রহণের কার্ড ও হলের পরিচয়পত্র দেখিয়ে হলে উঠতে হবে আবাসিক শিক্ষার্থীদের।

বৈঠকে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আগামী মাসেই সশরীরে ক্লাস-পরীক্ষা কার্যক্রম শুরু হবে বলে কয়েকটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

এদিকে আগামী কয়েকদিনের মধ্যে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা ক্যাম্পাসে টিকা দিতে পারবেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নোয়াখালী জেলা সিভিল সার্জন অফিসের সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে এই টিকাদান কার্যক্রম পরিচালিত হবে।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জসীম উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সকল শিক্ষার্থী করোনা টিকার জন্য সুরক্ষা অ্যাল থেকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল কেন্দ্রে রেজিস্ট্রেশন করেছে কিন্তু এসএমএস পায়নি এবং টিকাদান সম্পন্ন হয়নি তাদেরকে ১ ডোজ টিকা দেয়া হবে এবং যাদের ১ম ডোজ সম্পন্ন হয়েছে তাদেরকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২য় ডোজ টিকা প্রদানের ব্যবস্থা করা হবে। নোয়াখালী জেলার বাহিরে টিকার জন্য যারা আবেদন করেছে তারা এই সুবিধার আওতায় আসবে না। দ্রুত টিকা পাওয়ার জন্য তাদের নিজ নিজ জেলার সিভিল সার্জন অফিসে বিশ্ববিদ্যালয়ের প্রত্যয়নপত্র নিয়ে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

নুবায়রা হাফিজ
নোবিপ্রবি প্রতিনিধি
মোবাইল – 01631901733

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..