বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা

৫ দিন ধরে ধর্ষণবিরোধী আন্দোলনে উত্তাল ঈশ্বরদী

বাংলাদেশ সারাবেলা বিশেষ রিপোর্ট
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ৩৪৮ ০০০ বার
ধর্ষণবিরোধী আন্দোলনে উত্তাল ঈশ্বরদী

গণধর্ষণ ও ধর্ষণের প্রতিবাদে দিন দিন আন্দােলন দানা বাঁধত শুরু করেছে ঈশ্বরদীতে। গত পাঁচ দিন ধরে শহরের প্রেসক্লাবের সামনে, রেলগেট সহ বিভিন্ন সড়েকর সামনে বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন করে প্রতিবাদ জানিয়ে আসছে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষেরা।

গত ৫ অক্টোবর ঈশ্বরদীতে সর্বপ্রথম ধর্ষণবিরোধী আন্দোলনে নামে শিক্ষার্থীরা।
গত ৫ অক্টোবর সোমবার, বাংলাদেশ সারাবেলা ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ আব্দুল মুকিত বিশ্বাসের উদ্যোগে নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধে সাত দফা দাবি নিয়ে ঈশ্বরদী প্রেসক্লাবের সামনে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

এরপর থেকে প্রতিদিনই চলছে আন্দোলন।
গত ৫ অক্টোবর সন্ধ্যায় ধর্ষণ বিরোধী প্রথম মানববন্ধ উপস্থিত ছিলেন শাহরিয়ার নাফিজ স্বরন, সঞ্জয় চৌধুরী, জোবায়ের আহমেদ, দুর্জয় কর্মকার, নাবিল আহমেদ রুদ্র, পাপ্পু, সাদমান সাকিব আমান,তন্ময়, জীম,আরিফ, সাওম সহ আরো অনেকেই।

পরদিন থেকে বিভিন্ন সংগঠনের কর্মসূচি পালিত হয়। কর্মসূচি শুরু করা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, ভয়েস অব ঈশ্বরদী, সাধারণ শিক্ষার্থীসহ বিভিন্ন ব্যানারে।

গত ৬ অক্টোবর সকাল ১০ঘটিকায় ঈশ্বরদী প্রেস ক্লাবের সামনে ঈশ্বরদী উপজেলা ছাত্র কল্যাণ সমিতি,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যানারে বর্তমান সময়ে একাধারে ঘটে যাওয়া ধর্ষণ ও এর বিচারহীনতার তীব্র প্রতিবাদ জানিয়ে একটি মানববন্ধন করা হয়।

উক্ত মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এরপরদিন গত ৭ অক্টোবর মানববন্ধন করে ভয়েস অব ঈশ্বরদী।
ভয়েস অব ঈশ্বরদীর মুখপাত্র জিহাদের নেতৃত্বে ঈশ্বরদী প্রেসক্লাবের সামনে ধর্ষণ বিরোধী মানববন্ধন করে শিক্ষার্থী ও যুব সমাজ।


বাদ যায়নি গতকাল ৮ অক্টোবর।শহরের রেলগেটে গতকাল সন্ধায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে ধর্ষণ বিরোধী মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

এসময় তাদের সাথে যোগ দেন ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টুও।
গত ৫ তারিখ থেকে চলা বিরতীহীন ধর্ষণবিরোধী আন্দোলনে উত্তাল হয়ে আছে ঈশ্বরদী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..