রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উদ্যোগে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ কৃতি ছাত্রদের সম্বর্ধনা অনুষ্ঠিত পাবনায় পানিতে ডুবে ১২ বছরের কিশোরের মৃত্যু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির নতুন কমিটি গঠন  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়  পাবনায় প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে ক্যাট শো প্রতিযোগিতা ঈশ্বরদীতে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত; তদন্ত কমিটি গঠন হায়দারপুরে এক রাতে ১৫ টি গরু চুরি জামিনে মুক্তি পেলেন সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম রবীন্দ্র জয়ন্তীর কেন্দ্রীয় কর্মসূচিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত নোবিপ্রবি সায়েন্স ক্লাবের নেতৃত্বে দেওয়ান—শাওন ব্যাগ ভর্তি টাকা সহ সুজানগর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আটক কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান যবিপ্রবিতে দুই দিনব্যাপী শুরু হতে যাচ্ছে বৈশাখী মেলা ও লোকসংস্কৃতি উৎসব চকরিয়ার হারবাংয়ে হাতি মারার বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে কৃষকের মৃত্যু শহীদ এম মনসুর আলী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আর নেই আটঘরিয়া উপজেলা নির্বাচন ২৯ মে, চেয়ারম্যান পদে লড়বেন ৩ জন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নিয়ে দৈনিক সমকালে অপপ্রচারের বিরুদ্ধে  শিক্ষক সমিতির প্রতিবাদ বর্ণাঢ্য আয়োজনে হকৃবিতে প্রথম ‘বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদযাপিত চকরিয়ায় জেলের ছদ্মবেশে অভিযান; ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ আটঘরিয়ায় ৩ কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ডে ১৫ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত বাউরেসের কৃষি সাংবাদিকতা পুরস্কার পেলেন আবুল বাশার মিরাজ গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ৮৮ ০০০ বার

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন টিম কর্তৃক একটি ইনোভেশন প্রদর্শনী (শোকেসিং) অনুষ্ঠিত হয়েছে। রবিবার ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ইনোভেশন এমন একটি বিষয় যা নতুন কিছু সৃষ্টি করে বা যা বর্তমানে আছে তার উন্নয়ন সাধন করে। ইনোভেশন দ্রুত পরিবর্তনশীল একটি ধারণা এবং এটি আমাদের সমাজের জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্রযুক্তির উন্নয়নের সাথে সাথে বিশ্ব ক্রমাগত পরিবর্তিত হচ্ছে। এই পরিবর্তিত বিশ্বের সাথে সঙ্গতি রক্ষার পাশাপাশি আধুনিক শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য ইনোভেশন অপরিহার্য। ইনোভেশনের ক্ষেত্রে তরুণ প্রজন্মকে সামনে আসতে হবে।

 

বক্তব্যের এক পর্যায়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য প্রফেসর শাহ্ আজম বলেন, থিংক গ্লোবালি, এক্ট লোকালি। অর্থাৎ, বৈশ্বিক চাহিদার সাথে সামঞ্জস্য রেখে আমাদের ইনোভেশন কার্যক্রম পরিচালনা করতে হবে এবং তা সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রয়োগ করতে হবে। তবেই আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে টেকসই উন্নয়ন সাধিত হবে।

 

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের যে সুখী-সমৃদ্ধ ও প্রযুক্তি নির্ভর স্মার্ট বাংলাদেশ-এর স্বপ্ন দেখিয়েছেন, এই ইনোভেশন প্রদর্শনী তার সাথেই সরাসরি সম্পর্কযুক্ত। বাঙালি সংস্কৃতির চর্চা ও রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টিকর্মকে চির অম্লান করে রাখার পাশাপাশি রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্মার্ট বাংলাদেশ-এর লক্ষ্য পূরণে বদ্ধপরিকর। সেই প্রত্যয়েরই অংশ আজকের এই ইনোভেশন প্রদর্শনী। এই প্রদর্শনীর মধ্য দিয়ে আমাদের তরুণ শিক্ষক-শিক্ষার্থীরা ইনোভেশনে আরও বেশি উদ্বুদ্ধ হবে এবং নতুন নতুন ধারণা সৃষ্টির মাধ্যমে দেশের কল্যাণে কাজ করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

 

ইনোভেশন প্রদর্শনীতে ছয়জন অংশগ্রহণ করে এবং সেরা তিনটি ধারণা প্রদানকারীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন উপাচার্য ড. শাহ্ আজম। ইনোভেশন টিমের আহ্বায়ক ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বিজন কুমারের সঞ্চালনায় এই প্রদর্শনীতে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যান, প্রক্টর ড. মোঃ ফখরুল ইসলাম, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..