শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০১ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ভেড়ামারায় আদালতের মাধ্যমে দখল উচ্ছেদ করে ৩০বছর পর জমি বুঝে ফেলেন আমজাদ হোসেন

ওয়াই.এ. মিফতা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ২১২ ০০০ বার

আদালতের মাধ্যমে অবৈধ দখলদার উচ্ছেদ করে আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দীর্ঘ ৩০ বছর পর ক্রয়কৃত জমি বুঝে পেলেন কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চর দামুকদিয়া গ্রামের আমজাদ হোসেন। ইতোপূর্বে একাধিকবার মামলার রায় পেলেও দখলদারদের প্রভাব-প্রতিপত্তির কারণে তিনি দখলে যেতে পারেন নি বলে জানান। অবশেষে আজ বিকেল তিনটায় ভেড়ামারা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল মারুফের উপস্থিতিতে বিজ্ঞ আদালতের পক্ষে জেলা জজ আদালতের নাজির মোঃ আলাউদ্দিন ও এডভোকেট কমিশনার মতিয়ার রহমান মিলন পুলিশের মাধ্যমে দখলদার আনোয়ার হোসেন বাবলু ওরফে বাবলু কমরেড এর বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়।

পরে আদালতের ডিক্রি প্রাপ্ত আমজাদ হোসেনের ছেলে মোঃ হাবিবুল কালামের কাছে জমি বুঝিয়ে দেন এবং লাল পতাকা উড়িয়ে দেন।

হাবিবুল কালাম ও আদালতের কাগজপত্রের সূত্রে জানা যায়, চর দামুকদিয়া গ্রামের ডাক্তার আব্দুস সোবহান ৩৩ শতাংশ জমি কিনে তাঁর নাবালিকা কনিষ্ঠা কন্যা মোসাম্মৎ সেলিনা সুলতানার নামে রেজিস্ট্রি করে দেন এবং সেখানে বাড়ি করেন। পরবর্তীতে সেলিনা সুলতানা সাবালিকা হওয়ার পর দুইবারে ইসমাইল হোসেন দারোগার পুত্র আনোয়ার হোসেন বাবলু ও তাঁর ভাইদের কাছে কাছে ১৩ শতাংশ জমি বিক্রি করেন। অবশিষ্ট ২০ শতাংশ জমি ১৯৮৯ সালে সেলিনা সুলতানা আপন ছোট ভাই আমজাদ হোসেনের কাছে বিক্রির উদ্দেশ্যে টাকা নিয়ে বায়নানামা করে দেন। কিন্তু , সেলিনা সুলতানা অসৎ উদ্দেশ্যে জমিটি আমজাদ হোসেনকে রেজিস্ট্রি করে দিতে টালবাহানা শুরু করেন। বাধ্য হয়ে আমজাদ হোসেন বোন সেলিনার বিরুদ্ধে রেজিস্ট্রি করে দেওয়ার জন্য ভেড়ামারা সহকারি জজ আদালতে মামলা করেন। মামলা চলমান অবস্থায় সেলিনা সুলতানা উক্ত জমি আনোয়ার হোসেন ও তাঁর ভাইদের কাছে পুনরায় বিক্রি করে দেন। ফলে ওই মামলায় বিবাদী হিসেবে আনোয়ার হোসেন ও তাঁর ভাইদের অন্তর্ভুক্ত করা হয়। এই মামলায় নিম্ন আদালত থেকে উচ্চ আদালত পর্যন্ত আমজাদ হোসেনের পক্ষে রায় দেওয়া হয় বলে হাবিবুল কালাম জানান। এর ফলে ২০০৮ সালে দেওয়ানী জারি ৩/২০০৮ মোকাদ্দমার মাধ্যমে আমজাদ হোসেন আদালত কর্তৃক রেজিস্ট্রি প্রাপ্ত হন। কিন্তু পরাজিত পক্ষগণ জমিটি জবরদখল করে রাখেন এবং নতুন বাড়ি তৈরি করেন । যার ফলে ডিক্রিধারী পক্ষ এডভোকেট কমিশনের মাধ্যমে দখলের আবেদন করেন আদালতে। কিন্তু বিবাদীপক্ষ দখল না ছাড়ায় বাদীপক্ষ পুলিশ স্কটের মাধ্যমে দখলের আবেদন করেন। বিজ্ঞ আদালত তা মঞ্জুর করেন। এই আদেশের বিপক্ষে পরাজিত পক্ষগণ হাইকোর্টের সিভিল ডিভিশন ২/২০০৯ মামলা রুজু করেন। উক্ত মামলায় হোসেনের পক্ষে রায় দেয়া হয়। এই আদালতে বিরুদ্ধে পরাজিত পক্ষগণ ২০১৭ সালে ২২৩৩ নং হাইকোর্টের সিভিল ডিভিশনে মামলা করেন। সেখানে মামলাটি হাইকোর্টে খারিজ হয়ে যায়। এছাড়াও আনোয়ার হোসেন দিং ১৬৮/২০০৮, ১৫১/২০০৮, ১৮৮/২০০৮ ও মিস কেস ২/২০০৯ ইত্যাদি মামলা করেন এবং হেরে যান।

সর্বশেষ আনোয়ার হোসেন দিং ২০২০ সালে ১৮/২০২০ নং রায় দখল ঠকানোর উদ্দেশ্যে রায় ভুয়া বলে দেওয়ানী আদালতে মামলা করেন বলে হাবিবুল কালাম অভিযোগ করেন। এখানেও আনোয়ার হোসেন দিং পরাজিত হন। এতে আদালত বিরক্ত হয়ে স্থাপনা ভেঙে অপসারণ পূর্বক রায় প্রাপ্ত পক্ষকে উক্ত জমি দখল বুঝিয়ে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। অবশেষে আজ দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল মারুফ, জেলা জজ আদালতে নাজির আলাউদ্দিন, এডভোকেট কমিশনার মতিয়ার রহমান মিলন, আমজাদ হোসেনের পক্ষের হাইকোর্টের এডভোকেট ইমন , ৫ পাঁচজন জারিকারিসহ পুলিশের তত্ত্বাবধানে অর্থ পাকা বাড়ি বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়ে আমজাদ হোসেনের ছেলেদের কাছে জমি বুঝিয়ে দেওয়া হয়। এর ফলে দীর্ঘ ত্রিশ বছরের জমিজমা সংক্রান্ত বিরোধের অবসান ঘটে।

উক্ত ঘটনায় আমজাদ হোসেনের ছেলে হাবিবুল কালাম আদালতের প্রতি শ্রদ্ধা রেখে আদালতের সমস্ত কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেন।

উচ্ছেদকৃত বাড়ির মালিক আনোয়ার হোসেন বাবলু অভিযোগ করেন, তাঁদেরকে কোন ধরনের নোটিশ বা পূর্ব অবহিত না করেই আজকে বাড়ি ভেঙে দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল মারুফ এবং জজ আদালতের নাজির আলাউদ্দিন বলেন, বিজ্ঞ আদালত যখন রায় দিয়েছে তখনই অবৈধ দখলদারদের সরে যাওয়া উচিত ছিল। আজ অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হলো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..