শুক্রবার, ২০ মে ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
ডিআইইউতে গবেষণা বিষয়ক সেমিনার বড়াইগ্রামে ট্রাক মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুইজন নিহত কাঁচাবাজারের সরকারি জমি দখল উপজেলা প্রশাসনের, বিপাকে ক্ষুদ্র ব্যবসায়ীরা শার্শার বাগআঁচড়ায় সন্ত্রাসী হামলার অভিযোগ। আহত-১ দুমকীতে গভীর রাতে হাত পা বেঁধে ফিল্মি স্টাইলে ডাকাতি! জিপিএ পদ্ধতি বাতিলের দাবি শিক্ষার্থীদের থট অফ রমাদানের ব্যতিক্রম আয়োজন ” বিবেক দংশন ” – নাজমুল হুদা শিথিল। শার্শার বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনি’র মুত্যু, দাফন সম্পন্ন। কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো কাকিনা স্টুডেন্টস ফোরাম চকরিয়ায় সড়ক দূর্ঘটনায় স্কুল শিক্ষিকার মৃত্যু নাটোরে চাঞ্চল্যকর কৃষক হত্যার খুনীদের ফাঁসির দাবি বড়াইগ্রাম-বনপাড়া পৃথক উপজেলা গঠণের লক্ষ্যে মতবিনিময় সভা মেহেদীর জন্য সাহায্যের হাত বাড়ান দুমকীতে ছাত্রলীগের উদ্যোগে গরিব অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ। ভেড়ামারায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর পাবিপ্রবিতে বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সেক্রেটারি মেহেদী হাসান রেইনের ইফতার বিতরণ বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে চিকিৎসা বোর্ড গঠন করেও বাঁচানো গেলো না সিংহী নদীকে নাটোরের মেয়ে সুমাইয়া সহকারী জজ নিয়োগ পরীক্ষায় দেশ সেরা নজরুল বিশ্ববিদ্যালয়ে ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন নোবিপ্রবি উপাচার্যকে নিয়ে বিভ্রান্তিকর সংবাদ; বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতিবাদ চকরিয়ায় ১০ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক পাবিপ্রবিতে রসায়ন পরিবারের ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন। দুমকীতে আইসক্রিমের লোভ দেখিয়ে শিশু বলাৎকারের অভিযোগ! নোবিপ্রবিতে STEM ED ক্লাবের কমিটি ঘোষণা 

১০ মার্চ পর্যন্ত কর্মসূচি স্থগিত- আলটিমেটাম পরবর্তী সংবাদ সম্মেলনে আন্দোলনকারীরা 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ৪৪ ০০০ বার

আগামী ১০ মার্চ পর্যন্ত কোনো আন্দোলন কর্মসূচি থাকবে না বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। রবিবার (৬ মার্চ) সকালে প্রশাসনিক ভবনের সামনে সংবাদ সম্মেলনে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে এসব কথা বলেন বাংলা বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল রাজু।

 

গত ২৩ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী গণধর্ষণের শিকার হলে সাধারণ শিক্ষার্থীরা ধর্ষকদের শাস্তির দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করতে থাকে। আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালায় স্হানীয়রা। হামলাকারীদের বিচার দাবি ও শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিসহ চার দফা দাবিতে বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে অবস্থান কর্মসূচি সহ বিভিন্ন কর্মসূচিতে আন্দোলন করতে থাকে শিক্ষার্থীরা।

 

টানা ৭ দিন আন্দোলনের পর গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রবিবার সকাল ১০টা পর্যন্ত আলটিমেটাম দিয়ে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা প্রতিশ্রুতি দেয় হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করবে এবং শিক্ষার্থীদের দাবির ভিত্তিতে নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের সাথে ভিডিও কনফারেন্সিংয়ের ব্যবস্থা করবেন। কিন্তু আলটিমেটাম শেষ হলে ও মামলা ও ভিডিও কনফারেন্স কোনোটিরই অগ্রগতি হয়নি। এরই প্রেক্ষিতে আজ সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা।

 

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্সের চেষ্টা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আর শেখ সেলিম চিকিৎসা জনিত কারণে বিদেশে থাকায় আন্দোলন আমরা আপাতত স্থগিত রাখছি। শেখ সেলিম ৮ মার্চ দেশে আসবে বলে জানা গেছে। তিনি দেশে ফিরলে নিরাপত্তার বিষয়ে নিশ্চয়তা প্রদান না করলে ১০ মার্চের পর থেকে আবার আন্দোলন শুরু হবে। তবে পরীক্ষা চলবে।

মামলা করার প্রতিশ্রুতি দিয়েও মামলা না করা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বশেমুরবিপ্রবি প্রক্টরের প্রতারণার শামিল কিনা প্রশ্নের উত্তরে আন্দোলনকারীরা বলেন,এটাকে প্রতারণা হিসেবে দেখলে অবশ্যই প্রতারণার শামিল।প্রক্টর স্যার হয়তো আন্দোলন দমানোর বা প্রশমন করার জন্য এ কথা বলেছিলেন। আমরাও এ প্রশ্ন স্যারদের করেছি।সেসময় স্যাররা জানিয়েছেন সার্বিক নিরাপত্তার জন্য এখনো মামলা করা হয়নি।

আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে সংবাদ সম্মেলনে অংশ নেন বাংলা বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল রাজু,আইন বিভাগের শিক্ষার্থী নাইম ইসলাম,আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী অভি, রসায়ন বিভাগের শিক্ষার্থী সেলিম রেজা ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী অনন্যা রহমান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..