বুধবার, ০১ মে ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
বর্ণাঢ্য আয়োজনে হকৃবিতে প্রথম ‘বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদযাপিত চকরিয়ায় জেলের ছদ্মবেশে অভিযান; ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ আটঘরিয়ায় ৩ কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ডে ১৫ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত বাউরেসের কৃষি সাংবাদিকতা পুরস্কার পেলেন আবুল বাশার মিরাজ গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

নোবিপ্রবির সাবেক উপাচার্যের অনিয়ম-দুর্নীতি তদন্তে বর্তমান উপাচার্যকে দুদকের চিঠি

নোবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৩৫ ০০০ বার

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম. অহিদুজ্জামানের অনিয়ম-দুর্নীতির রেকর্ডপত্র পাঠাতে বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার- উল-আলম বরাবর চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

দুদকের নোয়াখালী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ফেরদৌসী আহসান স্বাক্ষরিত ওই চিঠিতে আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে সাবেক উপাচার্য অধ্যাপক ড.এম অহিদুজ্জামান কর্তৃক সংঘটিত অন্যায় , অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের জন্য প্রয়োজনীয় রেকর্ডপত্র পাঠাতে বলা হয়েছে।

দুদক প্রেরিত ওই চিঠিতে মোট ১৭টি বিষয়ে নির্ধারিত সময়ের মধ্যে রেকর্ডপত্র চাওয়া হয়েছে। সেগুলো হলো-

১. সাবেক উপাচার্য অধ্যাপক ড.এম অহিদুজ্জামানের কর্মকালীন তার বিদেশ সফর (চেক প্রজাতন্ত্র, ফ্রান্স, ইতালি, সুইজারল্যান্ড, ইতালি,জাপান ইত্যাদি) ভ্রমণসূচি ও খরচের বিবরণী সংক্রান্ত রেকর্ডপত্র

২. সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের ব্যবহৃত গাড়ি ক্রয় ও ব্যবহার সংক্রান্ত রেকর্ডপত্র,গাড়ি ক্রয়ে ইউজিসির অনুমোদিত বরাদ্দপত্র, গাড়ি প্রাক্কলন, গাড়ি ক্রয় সংক্রান্ত রেকর্ডপত্র।

৩. সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের গাড়িচালক মনির হোসেনের চুক্তিভিত্তিক নিয়োগ ও পরবর্তী স্থায়ী নিয়োগের রেকর্ডপত্র ও তার বেতন ভাতার বিস্তারিত বিবরণ এবং গাড়িচালক মনির হোসেন কোথায় গাড়ি পরিচালনা করেছেন তার রেকর্ডপত্র।

৪. সাবেক উপাচার্য অধ্যাপক ড.এম অহিদুজ্জামানের সময়কালে ইতালি থেকে লিফট ক্রয়সংক্রান্ত রেকর্ডপত্র, ইতালি ভ্রমণের খরচসংক্রান্ত রেকর্ডপত্র ও লিফট সরবরাহকারী প্রতিষ্ঠানের সাথে চুক্তির রেকর্ডপত্র।

৫. সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্বপালনকালীন পারিতোষিকের বিবরণ।

৬. সাবেক উপাচার্য অধ্যাপক ড.এম অহিদুজ্জামান কর্তৃক জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজের নিয়োগ ও অন্যান্য কর্মকাণ্ডে অংশগ্রহণ বাবদ টিএ ও ডিএ এর বিবরণ।

৭. সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের সময়কালে হাইকোর্টের রিট এর জন্য আইনজীবী নিয়োগ ও এতে বিশ্ববিদ্যালয়ের খরচের বিবরণ ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র।

৮. সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের সময়কালে উপাচার্যের বাংলোর কৃষিপণ্য, গবাদি পশু,হাস-মুরগি, মাছ চাষে আয়/ব্যয়ের বিবরণ ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র।

৯. সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান যোগদানের পর ঢাকা ও বরিশাল/ঝালকাঠিতে ভ্রমণের কারণ ও ভ্রমণে বিশ্ববিদ্যালয়ের ব্যয়ের বিবরণ ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র।

১০. ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা বাবদ সাবেক উপাচার্য অধ্যাপক ড.এম অহিদুজ্জামানের পারিতোষিক গ্রহণের বিবরণ ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র।

১১. সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের কর্মকালীন ইম্প্রেস মানি বাবদ উপাচার্যের অফিস ও বাসভবনের জন্য ব্যয়িত ও বরাদ্দকৃত অর্থের বিবরণ ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র।

১২. সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের কর্মকালীন উপাচার্যের বাসভবন এয়ারমার্ক সংক্রান্ত বিবরণ ও রেকর্ড এবং বাড়িভাড়া বাবদ অর্থগ্রহণের বিবরণ ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র।

১৩. সাবেক উপাচার্য অধ্যাপক ড.এম অহিদুজ্জামানের সময়ে ১৯ জন শিক্ষকের চুক্তিভিত্তিক নিয়োগ ও ৪০ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগের রেকর্ড ও চুক্তিভিত্তিক নিয়োগের নীতিমালা।

১৪. সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের সময়ে অডিট সেলের প্রধানে নিয়োগ সংক্রান্ত রেকর্ড ও সহকারী পরিচালকে নিয়োগ সংক্রান্ত রেকর্ড।

১৫. সাবেক উপাচার্য অধ্যাপক ড.এম অহিদুজ্জামানের সময়ে পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কার্স দপ্তরের পরিচালক পদে নিজাম উদ্দিনকে চুক্তিভিত্তিক নিয়োগ, সহকারী প্রোগ্রামার পদে জাকির হোসেন,প্রধান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে আল আহাদ ও এলডি পদে আরিফকে নিয়োগ সংক্রান্ত রেকর্ড

১৬. চিফ মেডিকেল অফিসার পদে ডা. মোখলেছ-উজ-জামানকে নিয়োগ সংক্রান্ত রেকর্ডপত্র ও নীতিমালা।

১৭. সাবেক উপাচার্য অধ্যাপক ড.এম অহিদুজ্জামানের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম তদন্তে বিশ্ববিদ্যালয়ের তদন্ত সংক্রান্ত তথ্য ও তদন্ত প্রতিবেদনের সত্যায়িত কপি ও রেকর্ডপত্র।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..