সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উদ্যোগে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ কৃতি ছাত্রদের সম্বর্ধনা অনুষ্ঠিত পাবনায় পানিতে ডুবে ১২ বছরের কিশোরের মৃত্যু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির নতুন কমিটি গঠন  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়  পাবনায় প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে ক্যাট শো প্রতিযোগিতা ঈশ্বরদীতে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত; তদন্ত কমিটি গঠন হায়দারপুরে এক রাতে ১৫ টি গরু চুরি জামিনে মুক্তি পেলেন সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম রবীন্দ্র জয়ন্তীর কেন্দ্রীয় কর্মসূচিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত নোবিপ্রবি সায়েন্স ক্লাবের নেতৃত্বে দেওয়ান—শাওন ব্যাগ ভর্তি টাকা সহ সুজানগর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আটক কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান যবিপ্রবিতে দুই দিনব্যাপী শুরু হতে যাচ্ছে বৈশাখী মেলা ও লোকসংস্কৃতি উৎসব চকরিয়ার হারবাংয়ে হাতি মারার বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে কৃষকের মৃত্যু শহীদ এম মনসুর আলী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আর নেই আটঘরিয়া উপজেলা নির্বাচন ২৯ মে, চেয়ারম্যান পদে লড়বেন ৩ জন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নিয়ে দৈনিক সমকালে অপপ্রচারের বিরুদ্ধে  শিক্ষক সমিতির প্রতিবাদ বর্ণাঢ্য আয়োজনে হকৃবিতে প্রথম ‘বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদযাপিত চকরিয়ায় জেলের ছদ্মবেশে অভিযান; ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ আটঘরিয়ায় ৩ কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ডে ১৫ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত বাউরেসের কৃষি সাংবাদিকতা পুরস্কার পেলেন আবুল বাশার মিরাজ গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২

পরীক্ষা চলাকালে ছাত্রলীগের অনুষ্ঠান, শিক্ষিকরা প্রতিবাদ জানালেও নিশ্চুপ অধ্যক্ষ

কবি নজরুল সরকারি কলেজ প্রতিনিধি:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৫২ ০০০ বার

কবি নজরুল সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ উপলক্ষে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে চলে শহীদ মিনারের উপর জুতা পায়ে উচ্চস্বরে হিন্দি ডিজে গানের সাথে নাচ। অনুষ্ঠানস্থলের পাশের ভবনে চলছিল অনার্স প্রথম বর্ষের বিভিন্ন বিভাগের ইনকোর্স পরীক্ষা। এ সময় অনুষ্ঠানের উচ্চশব্দ পরীক্ষায় ব্যাঘাত করেছে বলে অভিযোগ পরীক্ষার্থীদের।

বুধবার (২৪ জানুয়ারি) কলেজ ছাত্রলীগের আয়োজনে নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে জুতা পায়ে শহীদ মিনার ভিডিতে ওঠে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হাওলাদার সহ অন্যান্য নেতাকর্মীরা। এমন ঘটনায় উঠেছে সমালোচনার ঝড়।

একাধিক পরীক্ষার্থী জানান, দুপুর ১ টা থেকে শুরু হয় পরীক্ষা। পরীক্ষা শুরুর আগে থেকেই চলছিল উচ্চশব্দে গানের আওয়াজ। অনেক চেষ্টায়ও মনোযোগ বসাতে পারেননি উত্তরপত্রে। তাদের দাবি আমাদের কথা বিবেচনা করে অন্য যেকোনো স্থানে অনুষ্ঠান করতে পারতো প্রশাসন।

জানা যায়, আজ ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বাংলা, দর্শন, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান সহ বিভিন্ন বিভাগের বিভিন্ন বর্ষের ইনকোর্স পরীক্ষা চলছিল।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের পরীক্ষার্থী লামিয়া মিম বলেন, শব্দের কারণে আমাদের পরীক্ষা দিতে সমস্যা হয়েছে। উচ্চ আওয়াজে গান চলায় আমাদের পরীক্ষার হলে থাকা হল- অনেক শিক্ষার্থী গানের সাথে গলা মেলান। অনুষ্ঠানের স্থান নির্ধারণের আগে কলেজ প্রশাসনের এই বিষয়টি বিবেচনা করা উচিত ছিল।

নামপ্রকাশে অনিচ্ছুক দর্শন বিভাগের ১ম বর্ষের এক ইনকোর্স পরীক্ষার্থী বলেন, লিখার সময় উচ্চশব্দের কারণে অনেক জানা উত্তর স্মরণ করতে কষ্ট হচ্ছিল। একটু লিখে আবার ভুলে যাচ্ছিলাম। ফলে আমি ২০ মার্কের উত্তর দিতে পারিনি।

এ বিষয়ে কলেজের একাধিক শিক্ষক বলেন, আমরা ভাবছিলাম প্রোগ্রামটা ছোট আকারেই হবে কিন্তু অনেক বড় হয়ে গেছে এবং ‌পরীক্ষা চলাকালীন সময়ে উচ্চস্বরে হিন্দি ডিজে গান বাজায় পরীক্ষার্থীদের অসুবিধার সম্মুখীন হতে হয়েছে। অনুষ্ঠানে ছাত্রলীগের একাধিক নেতার শহিদ মিনারের উপর জুতা পরে শহিদ মিনারের অবমাননা করার ঘটনা সত্যি লজ্জা জনক। অধ্যক্ষ নিশ্চয়ই এ বিষয়ে অনুমতি দিয়েছেন।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এ বিষয়ে আপাতত কোনরূপ মন্তব্য করতে চাচ্ছি না। পরবর্তীতে সশরীরে আমার সঙ্গে দেখা করবেন।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হাওলাদার বলেন,কলেজ প্রশাসনের অনুমতি নিয়েই আমরা নবীন ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছি। সেখানে ছেলে মেয়েরা গানবাজনা করে আনন্দ করছিল।
শহিদ মিনার জুতা পায়ে উঠার প্রসঙ্গে তিনি বলেন,শহিদ মিনারের জুতা পায়ে শুধু আমি নয় সেখানে অনেক টিচাররাও উঠে।আপাতত আমি একটু ব্যস্ত আছি সামনা-সামনি দেখা করে কথা বলব।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..