শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
আটঘরিয়া উপজেলা নির্বাচন ২৯ মে, চেয়ারম্যান পদে লড়বেন ৩ জন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নিয়ে দৈনিক সমকালে অপপ্রচারের বিরুদ্ধে  শিক্ষক সমিতির প্রতিবাদ বর্ণাঢ্য আয়োজনে হকৃবিতে প্রথম ‘বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদযাপিত চকরিয়ায় জেলের ছদ্মবেশে অভিযান; ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ আটঘরিয়ায় ৩ কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ডে ১৫ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত বাউরেসের কৃষি সাংবাদিকতা পুরস্কার পেলেন আবুল বাশার মিরাজ গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া  

প্রাপ্যতার তারিখ থেকে পদোন্নোতি প্রদান করতে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির আল্টিমেটাম

বাংলাদেশ সারাবেলা শিক্ষাঙ্গন রিপোর্ট
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ২৮৫ ০০০ বার

দুই বছর ধরে আপগ্রেডেশন এবং রিজেন্ট বোর্ড না হওয়ায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০০ জনেরও অধিক শিক্ষকদের আপগ্রেডেশন সর্বনিম্ন ৮ মাস থেকে সর্বোচ্চ প্রায় ৩ বছর যাবত আটকে থাকায় প্রায় ১৮০ জন শিক্ষক ভীষণভাবে আর্থিক, সামাজিক, মানসিক এবং পেশাগতভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন এ মর্মে সর্বোসম্মতিক্রমে এই ক্ষতি প্রশমনে প্রশাসন আগামি ২০ ডিসেম্বর ২০২০ তারিখের মধ্যে শিক্ষক আপগ্রেডেশন নীতিমালা সংশোধন করে প্রাপ্যতার তারিখ থেকে আর্থিক সুবিধাসহ এসকল শিক্ষকদের পদোন্নতি নিশ্চিত করতে ব্যর্থ হলে কঠোর কর্মসূচি গ্রহণের কথা জানায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

আজ সোমবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জ ও জুম মিটিং প্লাটফর্মে  অনুষ্ঠিত শিক্ষক সমিতির ২য় সভায় এ দাবি জানান তারা৷

শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক মো. রকিবুল ইসলাম এর সঞ্চালনায় ও শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান এর সভাপতিত্বে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, পবিত্র গীতা পাঠ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালনের মধ্যে দিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সাধারণ সভা শুরু হয়। এসময় অনলাইনে ও সরাসরি বিশ্ববিদ্যালয়ের মো ১৬০ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

উক্ত সভায় উল্লেখযোগ্য সংখ্যক সম্মানিত শিক্ষকদের পদোন্নতির জট নিরসন, আর্থিক ও পেশাগত ভাবে ক্ষতিগ্রস্থ শিক্ষকদের ক্ষতি প্রশমনে করনীয় নির্ধারণ, শিক্ষকদের পারিতোষিক হার যুগোপযোগীকরণ, শিক্ষক ক্লাবের পরিচালনা বিষয়ক সিদ্ধান্ত গ্রহণ, শিক্ষকদের আবাসন এবং আমলাতান্ত্রিক নানান জটিলতাসহ বর্তমান শিক্ষক সমিতির মেয়াদ শেষে নতুন শিক্ষক সমিতি গঠনের লক্ষ্যে নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়।
এ সভায় অনলাইন ক্লাস আরো ফলপ্রসু করতে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মোবাইল ইন্টারনেট ডাটা  ও আধুনিক সরঞ্জাম প্রদানের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানায় শিক্ষক সমিতি।

সর্বশেষ ইতিহাস এবং ইটিই বিভাগের চলমান সমস্যা দ্রুত নিরসন করার তাগিদ দেয়া ও শিক্ষক ক্লাব পরিচালনার জন্য এসিসিই বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক ড. মো. কামরুজ্জামানকে সভাপতি এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের সহকারী অধ্যাপক মো. সোলাইমান হোসেনকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একই সাথে তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়।যার প্রধান করা হয়েছে বিএমবি বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহবুব হাসান’কে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..