শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত

শার্শা সীমান্তে ১২ ঘন্টার মধ্যে পৃথক ৩টি স্থান থেকে প্রচুর পরিমানে সোনা আটক

শার্শা (যশোর) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১২০ ০০০ বার

যশোরের শার্শা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় পৃথক তিনটি অভিযান চালিয়ে ২৯পিস স্বর্নের বার আটক করেছে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার রুদ্রপুর সীমান্তের আজগর আলীর আমবাগান থেকে ১০ পিস (১.২৩৩ কেজি) স্বর্ণের বার সহ সাকিব (১৯) নামে এক পাচারকারীকে আটক করা হয়।

আটক সাকিব শার্শার গোগা গ্রামের মৃতঃ কালাম হোসেনের ছেলে।

খুলনা ২১ বিজিবি অধিনায়ক লে, কর্নেল তানভির রহমান এক প্রেস ব্রিফিংয়ে জানায়, স্বর্ণ পাচারের গোপন সংবাদের ভিত্তিতে রুদ্রপুর সীমান্তে অভিযান চালনো হয়। এসময় সাকিব আটক পূর্বক তল্লাশি করলে তার হাতে গামাছায় বাধা সারের মধ্যে কসটেপ দিয়ে জড়ানো ১০ পিস স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ১.২৩৩ কেজি। বাজার মুল্য ৮৯,৪৬,৪৫০ টাকা।

একই দিনের রাতে বেনাপোল পোর্ট থানার মালিপুতা গ্রাম থেকে পরিতক্ত অবস্থায় ১৮ পিচ স্বর্ণের বার ও একটি মোটরসাইকেল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতে পাচারের উদ্দেশ্য বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান মোটরসাইকেল যোগে যশোর বেনাপোল দিয়ে সীমান্ত এলাকায় যাচ্ছে।
এমন খবরে, যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালি বিজিবি পোস্ট এলাকায় নজরদারি বাড়ানো হয়। এসময় পোস্ট এলাকায় এক মোটরসাইকেল আরোহীকে গতিরোধ করতে সংকেত দিলে সে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে, বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করলে সে বেনাপোল সীমান্তের মালিপুতা এলাকায় মোটরসাইকেল ফেলে গ্রামের মধ্যে পালিয়ে যায়।

এসময় মোটরসাইকেল তল্লাশি করে ১৮ পিচ স্বর্ণ বার (২ কেজি ১০০ গ্রাম ওজনের) উদ্ধার করা হয়।
যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৬৮ লাখ টাকা বলে তিনি জানান।

কয়েক ঘন্টা যেতে না যেতেই আবারো বেনাপোল সীমান্ত এলাকা থেকে প্রাইভেটকারে করে বড় আকারের ১ পিচ স্বর্ণের বারসহ (১ কেজি ৬০ গ্রাম ওজনের) পাচারের সময় দুই পাচারকারীকে আটক করে বিজিবি। বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, বেনাপোল পোর্ট থানার ছোট আঁচড়া গ্রামের ইসমাইল সর্দারের ছেলে আঁশা (২৮) ও নামাজ গ্রামের মৃতঃ কালাম হোসেনের ছেলে সোহানুর রহমান বিশাল (২৭)।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, বেনাপোলের পুটখালী সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের চালান পাচার হবে, এমন গোপন খবরে সীমান্তের পুটখালী গ্রামের মসজিদ বাড়ি বিজিবি পোস্ট এলাকা থেকে সন্দেহজনক একটি প্রাইভেটকারের গতি রোধ করে আটক করা হয়। পরে, প্রাইভেটকারটি তল্লাশি করে পেছনের ছিটের পাশে লুকিয়ে রাখা (১ কেজি ৬০ গ্রাম ওজনের) ১ পিচ বড় আকারের স্বর্ণের বার উদ্ধার সহ তাদের আটক করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৭৪ লাখ ৪৪ হাজার টাকা।

আটককৃত আসামিদের বিরুদ্ধে মামলা দিয়ে তাদেরকে শার্শা- বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, গত আগষ্ট ও সেপ্টেম্বর ২০২২ মাসে উক্ত সীমান্ত থেকে ১৩ টি অভিযানে ১৮,৮৩,৭৮,০০০ টাকার স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..