শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর 

হাসপাতালের বিছানায় জবি শিক্ষার্থীর স্বপ্ন; বাঁচাতে প্রয়োজন ১২ লক্ষ টাকা

তুষার মাহমুদ, জবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০
  • ৬৪৮ ০০০ বার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের মাস্টার্স ২য় সেমিস্টার এর শিক্ষার্থী আহম্মদ আলী কোলন ক্যান্সারে আক্রান্ত। তার চিকিৎসার জন্য প্রায় ১২ লক্ষ টাকার প্রয়োজন। আহম্মদ আলী গত ১০ ডিসেম্বর পেটের সমস্যা নিয়ে ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসাপাতালে ভর্তি হয়। এরপর অবস্থার উন্নতি না হলে ১৩ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই জরুরী ভিত্তিতে অপারেশন করা হয়। এতে পেটে একাধিক টিউমার অপারেশন করা হয়। পরবর্তীতে সেই টিউমারের ‘বায়োপসি টেষ্ট’ করে কোলন ক্যান্সার কোষ সনাক্ত করা হয়। এতে তার Adenocarcinoma, grade-2 ধরা পড়ে।

বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজও হাসপাতালে সার্জারী বিভাগে চিকিৎসাধীন আছে। কয়েকদিনের মধ্যেই ঢাকা মেডিকেল কলেজও হাসাপাতালের রেডিওথেরাপি বিভাগে কেমো থেরাপি দেয়া শুরু হবে। ডাক্তারের সাথে কথা বলে জানা গেছে তার প্রায় ৮ থেকে ১০ টি কেমো সাইকেল লাগতে পারে। এতে প্রতি কেমোতে প্রায় ৮০ হাজার টাকা এবং অন্যান্য পরীক্ষা নিরীক্ষাসহ প্রায় ১২ লক্ষ টাকা লাগবে।
যে সময়ে নিজ পরিবারের দায়িত্ব নেয়ার কথা ছিল। সেভাবেই আগাচ্ছিল আহম্মদ আলীর লেখাপড়া ও চাকুরীর প্রস্তুতি। কিন্তু হঠাৎ ভাগ্যাকাশে কালোমেঘের ঘনঘটা।ক্যান্সার নামক মারণব্যাধিতে আক্রান্ত। যে ছেলেটি ক্যাম্পাসে ছিল প্রাণ চঞ্চল হাসি খুশি। ছিল নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে নিয়মিত যোগাযোগ। সেই কিনা ক্যান্সারে আক্রান্ত। একটু মানবিক সহয়তায় পারে তার প্রাণচাঞ্চল্যতা ফিরিয়ে আনতে।
আহম্মদ আলীর বাড়ি নাটোর জেলার লালপুর উপজেলায়। বাবা মায়ের ২ সন্তানের মধ্যে সেই বড়। ছোট ভাই এইচএসসি ১ম বর্ষের ছাত্র। তার বাবা ইটভাটার শ্রমিক। তার বাবার পক্ষে এতো টাকায় চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয়। এজন্য আহম্মদ আলীর পরিবার ও বন্ধুরা সবার কাছে মানবিক সহায়তার জন্য আবেদন জানিয়েছেন।

মানবিক সহায়তা পাঠানার ঠিকানা
বিকাশ ও রকেট = 01744822533-5 (জবি, ১০ম ব্যাচ)
বিকাশ ও নগদ = 01517828720 (জবি, ১০ম ব্যাচ)
ডাচ বাংলা একাউন্ট, আরিফুল ইসলাম মুরাদ, 1361050032213
ইসলামী ব্যাংক বাংলাদেশ, এ.বি.এম রেজায় রাব্বী, হিসাব নং-২৬৮০৫, হেড অফিস কমপ্লেক্স, ঢাকা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..