শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর 

৩৩ মিনিট পর লিফট থেকে উদ্ধার জাককানইবি শিক্ষার্থী

শর্মিষ্ঠা ভট্টাচার্য, জাককানইবি প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ৪৩০ ০০০ বার

৩৩ মিনিট আটকে থাকার পর সামজিক বিজ্ঞান অনুষদের লিফটের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মমিনুর মুহিতকে।

আজ মঙ্গলবার(৩০ নভেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের দশতলা বিশিষ্ট সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের ১ তলা থেকে ৫ তলায় উঠার সময় ৫ তলায় যাওয়ার পর লিফটের ভিতর প্রযুক্তিগত সমস্যা দেখা দেয় এবং লিফটের ভিতর আটকা পরে মুমিন। সমস্যাটি বুঝতে পেরে দ্রুত তার বিভাগের বিভাগীয় প্রধান আসিফ ইকবাল আরিফকে জানানোর পর তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.উজ্জ্বল কুমার প্রধানের সাথে যোগাযোগ করেন। এরপর লিফট প্রকৌশলীরা এসে তাকে উদ্ধার করে।

এ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.উজ্জ্বল কুমার প্রধান বলেন, “আমি বিষয়টি অবগত হওয়ার পর লিফটের দায়িত্বে থাকা প্রকৌশলী দলকে জানাই। তারা এসে লিফট সচল করে তাকে উদ্ধার করে। আর আমি ইতিমধ্যে লিফট কর্তৃপক্ষকে অবগত করেছি। তারা সকল ব্যবস্থা নিবে। আশা করি এরকম ঘটনার পুনরাবৃত্তি আর ঘটবে না।”

নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আসিফ ইকবাল আরিফ বলেন, “আমার কাছে ভুক্তভোগীর ফোন আসার পর আমি দ্রুত প্রক্টর স্যারকে জানাই। আমি পরীক্ষা নিচ্ছিলাম ছাত্রদের। পরীক্ষা বাদ দিয়েই আমি লিফটের সামনে যাই। সেখানে গিয়ে দেখি লিফট এলার্ম দিচ্ছে আউট অফ সার্ভিস। আমি প্রধান প্রকৌশলীকে ফোন দেই। কিন্তু তিনি ব্যস্ত থাকায় আসতে পারেন নি। কিছুক্ষণ পর কয়েকজন প্রকৌশলী এসে লিফটে উদ্ধার কাজ শুরু করে। পরবর্তীতে তারা উদ্ধার করতে সক্ষম হয়। আর আমার কাছে মনে হয় লিফটের জন্য দক্ষ প্রকৌশলীর অভাব রয়েছে।”

ভুক্তভোগী শিক্ষার্থী মমিন বলেন, “বিভাগীয় প্রধান আসিফ ইকবাল আরিফ স্যারকে ফোন দেই। স্যার সাথে সাথেই প্রক্টর স্যারকে ফোন দিয়ে প্রকৌশলী আনার ব্যবস্থা করলো এবং স্যারের ক্লাস ও পরীক্ষা ফেলে রেখে এসে লিফটের বাইরে পুরোটা সময় দাঁড়িয়ে থেকে আমাকে ফোনে সাহস যোগাচ্ছিলো। প্রায় ৩৩ মিনিট পর বাইরের অক্সিজেনে শ্বাস নিতে পেরেছি।”

পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক প্রকৌশলী মো. হাফিজুর রহমান বলেন, “লিফটের সমস্যাটি সাময়িক। এখনো কাজ চলমান রয়েছে, এজন্যই সমস্যাগুলো হচ্ছে। দ্রুতই এ সমস্যা সমাধান হয়ে যাবে আশা করি।”

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..