মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান যবিপ্রবিতে দুই দিনব্যাপী শুরু হতে যাচ্ছে বৈশাখী মেলা ও লোকসংস্কৃতি উৎসব চকরিয়ার হারবাংয়ে হাতি মারার বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে কৃষকের মৃত্যু শহীদ এম মনসুর আলী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আর নেই আটঘরিয়া উপজেলা নির্বাচন ২৯ মে, চেয়ারম্যান পদে লড়বেন ৩ জন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নিয়ে দৈনিক সমকালে অপপ্রচারের বিরুদ্ধে  শিক্ষক সমিতির প্রতিবাদ বর্ণাঢ্য আয়োজনে হকৃবিতে প্রথম ‘বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদযাপিত চকরিয়ায় জেলের ছদ্মবেশে অভিযান; ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ আটঘরিয়ায় ৩ কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ডে ১৫ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত বাউরেসের কৃষি সাংবাদিকতা পুরস্কার পেলেন আবুল বাশার মিরাজ গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত 

গণিত ও বিজ্ঞান বিষয়ের উপর আন্তঃ উপজেলা (আটঘরিয়া) প্রতিযোগিতা মূলক মূল্যায়ন অনুষ্ঠিত

আব্দুল্লাহ আল মামুন, আটঘরিয়া উপজেলা প্রতিনিধি :
  • আপডেট টাইম : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬৩ ০০০ বার

পাবনা জেলার আটঘরিয়া উপজেলার ৮ টি মাধ্যমিক প্রতিষ্ঠানের দশম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে প্রথম বারের মত গণিত ও বিজ্ঞান বিষয়ের উপর আন্তঃ উপজেলা (আটঘরিয়া) প্রতিযোগিতা মূলক মূল্যায়ন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৭ ফেব্রুয়ারি (শনিবার) দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয়ে সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিযোগিতায় বিভিন্ন প্রতিষ্ঠানের গণিত ও বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। আটঘরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে শিক্ষক আশরাফুল আলম নয়ন,ডেঙ্গারগ্রাম উচ্চ বিদ্যালয় থেকে এস এম শহিদুল্লাহ, সড়াবাড়িয়া উচ্চ বিদ্যালয় থেকে মোঃ আব্দুল কাদের,আতাউর রহমান, মনিরুল ইসলাম, কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে আব্দুল্লাহ আল মামুন, একদন্ত উচ্চ বিদ্যালয় থেকে রবিউল ইসলাম, মাসুদ রানা, চৌকিবাড়ি গোপালপুর উচ্চ বিদ্যালয় থেকে আজমল হোসেন এবং দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয় থেকে দেব্রবত পাল প্রমুখ।

প্রতিযোগিতায় উপস্থিত কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আফরিন বলেন, এটা আমাদের জন্য অনেক বড় একটা প্লাটফর্ম, এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা বিজ্ঞান ও গণিত বিষয়ে দক্ষতা অর্জন করতে পারব। এমন একটি যুগোপযোগী পদক্ষেপ নেওয়ার জন্য আমি ব্যক্তিগতভাবে সকল শিক্ষকদের ধন্যবাদ জানাই।

প্রতিযোগিতা সম্পর্কে জানতে চাইলে বি. টি. এ আটঘরিয়া উপজেলার সাধারণ সম্পাদক এবং কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ জিল্লুর রহমান বলেন, এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ে জানার আগ্রহ ও প্রতিযোগী মনেভাব সৃষ্টি হবে। উপজেলার বিজ্ঞান শিক্ষকদের এই সিদ্ধান্তকে ধন্যবাদ জানাই। আমি তাদের সার্বিক সযোগিতা করতে প্রস্তুুত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..