বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত নোবিপ্রবি সায়েন্স ক্লাবের নেতৃত্বে দেওয়ান—শাওন ব্যাগ ভর্তি টাকা সহ সুজানগর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আটক কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান যবিপ্রবিতে দুই দিনব্যাপী শুরু হতে যাচ্ছে বৈশাখী মেলা ও লোকসংস্কৃতি উৎসব চকরিয়ার হারবাংয়ে হাতি মারার বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে কৃষকের মৃত্যু শহীদ এম মনসুর আলী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আর নেই আটঘরিয়া উপজেলা নির্বাচন ২৯ মে, চেয়ারম্যান পদে লড়বেন ৩ জন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নিয়ে দৈনিক সমকালে অপপ্রচারের বিরুদ্ধে  শিক্ষক সমিতির প্রতিবাদ বর্ণাঢ্য আয়োজনে হকৃবিতে প্রথম ‘বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদযাপিত চকরিয়ায় জেলের ছদ্মবেশে অভিযান; ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ আটঘরিয়ায় ৩ কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ডে ১৫ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত বাউরেসের কৃষি সাংবাদিকতা পুরস্কার পেলেন আবুল বাশার মিরাজ গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন

ভেড়ামারায় সিসিটিভি ক্যামেরা চুরির ১ মাসেও চোর সনাক্ত হয়নি!

মিফতা, কুষ্টিয়া প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ৩০৭ ০০০ বার

ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়নে ৩টি সিসিটিভি ক্যামেরা চুরির ১ মাস অতিবাহিত হলে চোর সনাক্ত হয়নি। জনমনে অসন্তোষ। চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন বলেন, দোষী যেই হোকনা কেন, তাকে সনাক্ত করে আইনের আওতায় আনা হোক এবং ফুটেজ এ যাদের কে দেখা যাচ্ছে তাদেরকে অবিলম্বে সনাক্ত করে জিজ্ঞেসাবাদ করা হোক।

 

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা মুহিদুল ইসলাম মল্লিক বলেন, ইউপি নির্বাচনে ডিউটি থাকায় সঠিকভাবে তদন্ত করতে পারিনি তবে চেষ্টা চলছে। আমি এ বিষয়ে চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন এর সাথে কথা বলেছি ফুটেজ টা নিয়ে।

 

ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান বলেন, মামলা দায়ের হয়েছে। তদন্ত চলছে কিন্তু আসামি সনাক্ত না হওয়ায় আসামি ধরা সম্ভব হয়নি তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

একমাস অতিবাহিত হলেও ক্যামেরা উদ্ধার না হওয়ায় জনমনে প্রশ্ন চোর আদৌও ধরা পড়বে কি?
ভেড়ামারা উপজেলার ৪ নং চাঁদগ্রাম ইউনিয়নের ২ ও ৩ নং ওয়ার্ডে এলাকায় চুরি ছিনতাইসহ বেআইনি কর্মকান্ড রোধে সিসিটিভি ক্যামেরা স্থাপন করে সবার মন জয়ের পাশাপাশি সুনাম কুড়িয়েছিলেন জনপ্রিয় চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন । চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন এর এই সিসিটিভি ক্যামেরা স্থাপন করার ফলেই উক্ত ইউনিয়নে নির্বাচন পূর্ব অথবা পরবর্তী কোন সংঘর্ষ সংঘটিত হয়নি। শান্তিপ্রিয় এলাকাবাসী নিজেদের নিরাপত্তার জন্য এই উদ্যোগকে সাধুবাদ জানান। অনেকে একে চোর ধরার মেশিন হিসেবে অভিহিত করেছেন। কিন্তু বড়ই পরিতাপের বিষয় যে, গত ০৭ ডিসেম্বর তারিখ ২০২১ খ্রিঃ তারিখ রাত ০৯.০০ টা থেকে রাত ১১ টার মধ্যে কে বা কাহারা ৮০ হাজার টাকা মূল্যমানের ৩ টি ক্যামরা ২ ও ৩ নম্বর ওয়ার্ড থেকে খুলে নিলেও এই একমাস অতিবাহিত হলেও চোর সনাক্ত না হওয়ায় অপরদিকে শারীরিক প্রতিবন্ধী আব্দুল হান্নান এর বাড়ি পোড়ার ঘটনার প্রেক্ষিতে জনমনে আতংক এবং নানা গুনজন চলছে।
ভিডিও এবং বিশেষ সূত্রে জানা যায়, ক্লোজ সার্কিট ক্যামেরা খুলে নেয়ার ঘটনার সাথে জড়িতদেরকে ঘটনাস্থলে একটি দোকানে সংঘবদ্ধ অবস্থায় সন্দেহজনকভাবে অবস্থান করতে দেখা গেছে। এলাকাবাসী তাদেরকে দেখে সনাক্ত করতে সক্ষম হয়েছেন। তাদের হাতে লম্বা লাঠি যা ক্যামেরা ভাঙচুর বা অপসারনে ব্যবহার করা হয়ে থাকতে পারে। পুলিশ কর্তৃক বিষয়টির সাথে জড়িতদেরকে আইনের আওতায় আনতে এবং খোয়া যাওয়া ক্যামেরার হদিস মেলাতে না পারাটাকে মহল বিশেষের চাপকেই কারন হিসেবে অভিহিত করতে চাইছেন অনেকে।
এলাকায় অরাজকতা সৃষ্টির অসাধু উদ্দেশ্যে একটি মহল বিষয়টিকে ভিন্ন খাতে নিয়ে যাওয়ার লক্ষ্যে তদ্বিররত মর্মে সংবাদ মাধ্যমের কাছে উষ্মা প্রকাশ করেন ক্যামেরা সার্ভার পরিচালনার দায়ীত্ব সংশ্লিষ্টজনেরা।

এদিকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন ঘটনা পরবর্তীকালে তদন্তের কার্যক্রম দেখে হতাশার কথা জানিয়েছেন। তিনি বলেন, এডিশনাল এসপি মহোদয়কেও অবহিত করা হলে তিনি বিষয়টি আন্তরিকতার সাথে শোনেন। ব্যবস্থা নেয়ারও প্রতিশ্রুতি দেন। আমরা সৎ উদ্দেশ্যে এই উদ্যোগ নিয়েছি। সিসিটিভি ক্যামেরা বর্তমান বিশ্বে জনপ্রিয় সুরক্ষা ব্যবস্থা। সিসিটিভি ক্যামেরা যারা সরিয়েছে তারা অশুভ অপশক্তি। প্রকৃত অপরাধীদেরকে ধরা ছোঁয়ার বাইরে রাখা দুরভিসন্ধিমূলক ও এলাকাবাসীর জন্য বিপজ্জনক। চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন অবিলম্বে দোষীদেরকে আইনের আওতায় আনার দাবি জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..